সাজানো প্রিন্টার কালি কার্তুজ
আপনি গত বেশ কয়েক বছর ধরে যদি কোনও উল্লেখযোগ্য মনোযোগ দিচ্ছেন তবে আপনি নিঃসন্দেহে এমন ব্যবসায়িক বিজ্ঞাপনগুলি শুনেছেন বা দেখেছেন যা আপনাকে মুদ্রক কালি কার্তুজগুলিতে অর্থ সাশ্রয়ের প্রতিশ্রুতি দেয়। বিশেষত, পুরোপুরি নতুন কার্টিজ কিনতে আপনাকে চাপ দেওয়ার চেয়ে কালিটি একবার ফুরিয়ে গেলে আপনাকে পুনরায় পূরণ করতে দেয়। একটি দ্রুত গুগল অনুসন্ধান
ওয়ালগ্র্রিনের মতো হাই-প্রোফাইল স্থান
 থেকে কিছু , এবং নিজেই কীভাবে এটি করতে হয় তার নির্দেশাবলী সহ আরও অনেকগুলি বিকল্প সন্ধান করে । এবং এই ধারণাটি কেন এত আকর্ষণীয় তা সহজেই দেখা যায়: আপনি যে কার্টরিজের ব্যয় করেছেন তার একমাত্র অংশটি প্রতিস্থাপন করুন এবং আপনি পুরো প্রতিস্থাপনের জন্য যে মূল্য ব্যয় করবেন তার কেবলমাত্র একটি অংশ প্রদান করুন। সেটআপটিতে সম্ভবত ভুল হতে পারে কি?
ভাল একটি জিনিসের জন্য, এইচপি প্রতিনিধিরা গত সপ্তাহে আমাকে বলেছিলেন যে, কমপক্ষে তাদের পণ্যগুলির সাথে এটি কার্যকর হয় না।
আমি জানি তুমি কি ভাবছো "যদি তারা বিশ্বের বৃহত্তম মুদ্রক প্রস্তুতকারকের জন্য কাজ করে তবে লোকেরা ঠিক সেটাই বলবে বলে আপনি আশা করেন” "আমি কেবল উত্তর দিতে পারি: আহ, হ্যাঁ, আপনি ঠিক বলেছেন। এইচপির অবস্থানে থাকা কোনও সংস্থার এই ব্যয়-কাটনের পরিমাপটিকে হ্রাস করার প্রতিটি কারণ রয়েছে, সুতরাং আপনি নিজেই কোম্পানির কারও কাছ থেকে এটি সম্পর্কে যা কিছু শুনেন তা নুনের দানা দিয়ে নেওয়া দরকার। আমি আর একমত হতে পারি না। আসলে আমি রান্নাঘর থেকে আমার শেকার এনেছি এবং এটি কম্পিউটারের ঠিক পাশেই রেখেছি।
আমাকে অবশ্যই স্বীকার করতে হবে, এইচপির যুক্তিটি আমার কাছে কিছুটা অর্থপূর্ণ হয়েছিল। টেনেসির (ন্যাশভিলের শহরতলির) স্মার্নায় কোম্পানির উত্তর আমেরিকান কার্টরিজ রিসাইক্লিং প্লান্টে যখন আমি ঘুরছিলাম তখন মূল অনুষ্ঠানের আগে সাধারণ কুকুর-পোকামির উপস্থাপনা চলাকালীন, বিষয়টি উঠে আসে এবং আমাদের গাইডরা আলোচনা করতে আগ্রহী ছিল (এবং তাদের অবস্থানটি রক্ষা করুন) যখন আমাদের মনে হয়েছিল (প্রথমে, যাইহোক) সত্যিকারের পুনর্ব্যবহার প্রক্রিয়াটির চেয়ে আমাদের আগ্রহী হওয়ার জন্য আমন্ত্রিত হতে চেয়ে তার প্রতি আরও আগ্রহী হতে হবে।
এইচপি প্রিন্টিং - শ্রেডার
আমেরিকা এনভায়রনমেন্টাল লিডারশিপ টিমের পরিবেশগত প্রোগ্রাম ম্যানেজার জাঁ গিংগ্রাস এটিকে এভাবে ব্যাখ্যা করেছেন: "উদাহরণস্বরূপ, যদি আপনার একটি গ্লাস থাকে এবং আপনি যদি প্রতিদিন এটি থেকে জল পান করেন, তবে যতক্ষণ আপনি পানির গুণাগুণ পান না ততক্ষণ ' টি পরিবর্তন। তবে কার্টরিজের সাহায্যে আমরা এমন স্টাডিজ করেছি যা দেখায় যে আপনি পুনর্নির্মাণের সময় বা আপনি এটি পুনরায় পূরণ করেন, গুণগত পরিবর্তন হয়। এবং যাতে মানের পরিবর্তন গ্রাহকদের পুনরায় মুদ্রণ করতে পারে। "
আমি কীভাবে মান পরিবর্তন করি?
"কারণ মুদ্রণ কার্টিজের মুদ্রণগুলি বা অগ্রভাগগুলি," তিনি বলেছিলেন, "কার্ট্রিজে কালি না যাওয়া পর্যন্ত আপনি সেগুলি ব্যবহার করার পরে, সেই পরিবর্তনের গুণমান। তারা প্রথম রান করার মতো অগত্যা একইভাবে মুদ্রণ করতে যাচ্ছেনা। ”গিনগ্রাস তখন ব্যবসায়িক গ্রাহকদের নিয়ে এইচপি কমিশনযুক্ত গবেষণার প্রতি আহ্বান জানিয়েছিল যে ফলস্বরূপ নিম্নমানের দ্বারা অনুপ্রাণিত সেই কার্টরিজ পুনরায় ব্যবহার বা পুনর্নির্মাণের পরিবেশগত সঞ্চয়কে অফসেট করে